অন্তসঙ্গ নাটকের ৫ম প্রদর্শনী

0
7
অন্তসঙ্গ
অন্তসঙ্গ নাটকের ৫ম প্রদর্শনী

কনটেম্পোরারি থিয়েটার আর্টসের প্রথম প্রযোজনা অন্তসঙ্গ নাটকের ৫ম প্রদর্শনী হবে বাংলাদেশ মহিলা সমিতির মঞ্চে ২৮ জানুয়ারি সন্ধ্যা ৭টায়।

অন্তসঙ্গ নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন মাহবুব আলম। নাটকটিতে অভিনয় করেছেন জয়িতা মহলানবীশ, নুসরাত নিশু, মাহবুব আলম, হাফিজুর রহমান শান্ত, অরূপ ব্যানার্জী।

আলোক নির্দেশনা অম্লান বিশ্বাস, আবহ, সুর ও সঙ্গীত পাটু ইসমাইল, কোরিওগ্রাফি সৈয়দা শামছি আরা সায়েকা, পোশাক পরিকল্পনা কপোতাক্ষী নূপুরমা সিঞ্চি, মঞ্চ পরিকল্পনা ও নির্দেশনা সহকারী নাঈম রাজ, রূপসজ্জা শুভাশীষ দত্ত তন্ময়, পোস্টার ডিজাইন সাকিল সিদ্ধার্থ, প্রপস ডিজাইন আবির সায়েম, গানের কথা মাহবুব আলম, গানের কণ্ঠ পাটু ইসমাইল, লিঠু রানী মন্ডল, শেঁউতি শাহগুফতা। অন্তসঙ্গ নাটক

নির্মাণের কথা-
শিল্প তাই যা মনকে দোলা দেয় ভাবায় ভাবতে বাধ্য করে। দৃশ্যমান এক কাব্যের নাম যদি থিয়েটার হয় তাহলে তা চোখের আরাম যোগায় বলে বিশ্বাস করি। সেই বিশ্বাস থেকে নাট্য নির্মাণের ক্ষেত্রে চোখের আরামকে প্রশয় দিতে চেয়েছি। চোখ যেহেতু মনকে সায় যোগায় তাই মনের কথা শোনা বাধ্যতামূলক মনে হয়। অন্তসঙ্গ নাটককে একটি সুতোয় গাঁথতে গিয়ে সেই পথেই হেঁটেছি। ছকে বাঁধা কোনো নিয়মের মধ্যে থেকে নির্মাণের পথকে অবরুদ্ধ করার বিপক্ষ মানসিকতায় শুধু পাণ্ডুলিপির মূল বক্তব্যকে দর্শকের সামনে সহজ সরল ভাবে উপস্থাপন-ই এই নাট্য নির্মাণের প্রধানতম উদ্দেশ্য।