১৬ মে চবির ভর্তি পরীক্ষার শুরু

0
21
১৬ মে চবির ভর্তি পরীক্ষার শুরু
১৬ মে চবির ভর্তি পরীক্ষার শুরু

২০২২-২৩ শিক্ষাবর্ষের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তির সম্ভাব্য তারিখ আগামী ১৬ মে থেকে নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত এ পরীক্ষা চলবে। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোসাইনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রোববার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে ডিনস কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে আট অনুষদের ডিন, উপাচার্য শিরীণ আখতার, উপ-উপাচার্য বেনু কুমার দে উপস্থিত ছিলেন৷ সভা শেষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সংক্রান্ত ডিনদের সমন্বয়ে ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ১ম সভার সিদ্ধান্ত ক্রমে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত নির্ধারণ করা হলো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট। এতে আসন আছে ৪ হাজার ৯২৬টি। গত বছর ভর্তি পরীক্ষা হয়েছে চারটি ইউনিট ও দুটি উপ–ইউনিটের মাধ্যমে। এগুলো হলো এ ইউনিট, বি ইউনিট, বি–১ উপ–ইউনিট, সি ইউনিট, ডি ইউনিট ও ডি–১ উপ–ইউনিট।