স্বপ্নের পদ্মা সেতু আর মাত্র ১০ দিন

0
50
স্বপ্নের পদ্মা সেতু আর মাত্র ১০ দিন
স্বপ্নের পদ্মা সেতু আর মাত্র ১০ দিন

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের আর মাত্র ১০ দিন। যতই দিন ঘনিয়ে আসছে মানুষের মনে আনন্দের আমেজ দোলা দিচ্ছে। তাই দর্শনার্থীরা দূর-দূরান্ত এসে ভীর জমাচ্ছে। মুক্ত পরিবেশে পদ্মাপাড়ে বসে স্বপ্নের এই সেতুর সৌন্দর্য অবলোকন করতে লৌহজংয়ের শিমুলিয়া ফেরিঘাট ও কান্দিপাড়াসহ সেতুর আশপাশ এলাকা হাজার হাজার দর্শনার্থীর মিলনমেলায় রূপ নিয়েছে।

সেতুর দুই প্রান্তে এখন উৎসবের আমেজ। এ যেন দেশের অন্যতম পর্যটনকেন্দ্র। ভ্রমণপিপাসু মানুষের চাহিদা মেটাতে সেতুসংলগ্ন এলাকায় গড়ে উঠছে হোটেল, রেস্তোরাঁ, রিসোর্ট, পার্কসহ নানা স্থাপনা।

আগামী ২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন ফলক উন্মোচন করবেন। পাশেই খোলা জায়গায় হবে সুধী সমাবেশ।

পদ্মা সেতুতে ম্যানুয়াল ও অটোমেশন দুই পদ্ধতিতেই টোল আদায়ে চলবে। প্রথমে একটি কাউন্টারে অটোমেশন হবে, পর্যায়ক্রমে অন্যগুলোতে করা হবে। ডেবিট কার্ড দিয়েও টোল পরিশোধ করা যাবে।

সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে পদ্মা সেতু থিম সং ” তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু/পৃথিবী তাকিয়ে রয়/মাথা নোয়াবার নয়/বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তুমি দিলে পদ্মা সেতু/।” গানটির গীতিকার কবির বকুল। সুর করেছেন কিশোর। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান। এ গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার ও মমতাজ। পাশাপাশি রয়েছে এ প্রজন্মের কণা, কিশোর, ইমরান ও নিশীতার কণ্ঠও।