সংসদে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিএনপির এমপিরা

0
47
সংসদে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিএনপির এমপিরা
সংসদে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিএনপির এমপিরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা পদত্যাগপত্র জমা দিয়েছেন। রোববার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে জাতীয় সংসদ সচিবালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দেন তারা।

এর আগে গতকাল শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে দলের ঢাকা বিভাগীয় গণসমাবেশে বিএনপির এমপিদের পদত্যাগের কথা জানানো হয়।

পদত্যাগপত্র জমা দিতে সংসদ ভবনে গেছেন বিএনপির পাঁচজন এমপি। তারা হলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান ও সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা।

সংসদে প্রবেশকালে রুমিন ফারহানা সাংবাদিকদের বলেন, এই সংসদে আমরা যতটুকু সুযোগ পেয়েছি জনগণের কথা, দেশের কথা, আপনাদের কথা বলবার চেষ্টা করেছি। আমাকে বাধা দেয়ার চেষ্টা করা হয়েছে। সময়-সুযোগ কম ছিল। তারপরও সর্বোচ্চ করার চেষ্টা করেছি। এখন বৃহৎ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আমরা সংসদ থেকে পদত্যাগ করছি।

পদত্যাগপত্র জমা দিয়ে এসে রুমিন ফারহানা বলেন, সংসদে জনগণের পক্ষে কথা বলার কোনো সুযোগ নেই। এজন্য সরকার পতনের আন্দোলন জোরদার করতেই একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেছেন তারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট থেকে আটজন সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে বিএনপির ছয়জন এবং গণফোরামের দুজন।