মেট্রোরেলের এমআরটি পাস পেতে লাগবে ৫০০ টাকা

0
27
মেট্রোরেলের এমআরটি পাস পেতে লাগবে ৫০০ টাকা
মেট্রোরেলের এমআরটি পাস পেতে লাগবে ৫০০ টাকা

মেট্রোরেলে যাতায়াতের জন্য এমআরটি পাস পেতে লাগবে সর্বমোট ৫০০ টাকা। এরমধ্যে কার্ডের জামানত ২০০ টাকা। বাকি ৩০০ টাকা ব্যালেন্স, যা দিয়ে ভ্রমণ করা যাবে। আর কার্ড জমা দিলে জামানতের টাকা ফেরত দেবে সরকার।

আজ বৃহস্পতিবার মে‌ট্রো‌রে‌লের নির্মাণ ও প‌রিচালনার দা‌য়ি‌ত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এ তথ্য জানা গেছে।

ডিএমটিসিএল সূত্র জানায়, যারা নিয়মিত মেট্রোরেলে যাতায়াত করতে বারবার টিকিট সংগ্রহ করতে চান না, তাদের জন্য এই এমআরটি পাস কার্ড। এটি সংগ্রহ করে টাকা রিচার্জ করে যতবার খুশি ভ্রমণ করা যাবে।

এমআরটি পাস কার্ড সংগ্রহের জন্য একটি আবেদন ফরম পূরণ করতে হয়। ফরমটি ডিএমটিসিএল-এর ওয়েবসাইটে ( dmtcl.gov.bd) পাওয়া যাবে। ফরমটি ডাউনলোড করে পূরণ করতে হবে। পরে মেট্রোরেলের যেকোনো স্টেশনের টিকিট কাউন্টারে গিয়ে এমআরটি পাস কার্ড সংগ্রহ করা যাবে।

ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত এমআরটি পাস দেওয়া হবে। কার্ডের মেয়াদ ১০ বছর।

স্টেশনের প্রতিটি টিকিট কাউন্টার থেকে এমআরটি পাস কার্ডে টাকা রিচার্জ করা যাবে। তাছাড়া যারা নিজেদের রিচার্জ নিজেরা করতে পারবেন, তারা টিকিট বিক্রয় মেশিনে টপ আপ অপশনে গিয়ে রিচার্জ করতে পারবেন।

এছাড়া মেট্রোরেলে একক যাত্রার জন্য টিকিট পাওয়া যাবে স্টেশনে।