কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস থেকে সোনা জব্দ

0
32
কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস থেকে সোনা জব্দ
কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস থেকে সোনা জব্দ

ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে প্রায় চার কোটি পঞ্চাশ লাখ টাকা মূল্যের ৬ কেজি ৫৪৭ গ্রাম সোনা আটক করেছে কাস্টমস গোয়েন্দা। এ ঘটনায় আটক করা হয়েছে ৮ জনকে।

বুধবার (১৪ ডিসেম্বর) ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে ওই ট্রেনে অভিযান চালিয়ে উপ-পরিচালক মো. শাকিল খন্দকার ও আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে শুল্ক গোয়েন্দার একটি টিম সোনাগুলো জব্দ করে এবং তাদের আটক করে।

শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে প্রায় চার কোটি টাকা মূল্যের ৬ কেজি ৫৪৭ গ্রাম সোনা জব্দ করে কাস্টমস গোয়েন্দা। এ সময় যাত্রীবেশে থাকা ৮ জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- মো. সোহেল রানা (৪৭), বিল্লাল বেপারি (৫২), তাজবির আহমেদ (৩৮), নাজমুল হাসান নীরব (৩০), মো. শাহে আলম (৪০), মো. নাদিম (৪১), সুলতান চৌধুরী (২৬) ও মো. সুমন (৩৬)।

শুল্ক গোয়েন্দা সূত্রে আরও জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি টিম আজ সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে (ট্রেন নং-৩১১০) অভিযান পরিচালনা করে।

অভিযানের সময় ৮ জন বাংলাদেশি যাত্রীর দেহ তল্লাশি করে ও রেক্টাম থেকে ৫৫ পিস সোনারবার বা ৬ কেজি ৫৪৭ গ্রাম সোনা জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে ৪ কোটি টাকা। জব্দ সোনা ও আটকদের ঢাকা কাস্টম হাউসের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে এবং ওই মামলায় যাত্রীদের গ্রেপ্তার দেখানো হয়েছে।