ইসমাইলি সিভিক বাংলাদেশ বন্যা দুর্গতদের সহায়তা অব্যাহত রেখেছে

0
49
ইসমাইলি সিভিক বাংলাদেশ
ইসমাইলি সিভিক বাংলাদেশ বন্যা দুর্গতদের সহায়তা অব্যাহত রেখেছে

কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুরে বন্যাকবলিত এলাকায় বাড়ি ঘর পুনর্নির্মাণ ও ত্রাণ বিতরণে চতুর্থ ধাপ চালু করেছে ইসমাইলি সিভিক বাংলাদেশ।

এই ধাপে কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের বীজ বিতরণ করা হয়েছে, যা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তাদের জীবিকা ফিরে পেতে সহায়তা করেছে।

কৃষি সহায়তার পাশাপাশি, ইসমাইলি সিভিক বাংলাদেশ বন্যা কবলিত এলাকায় গুরুত্বপূর্ণ অবকাঠামো পুনর্নির্মাণের জন্য ইসমাইলি কমিউনিটি দ্বারা অনুদানকৃত তহবিল ব্যবহার করছে।

কুমিল্লার চৌদ্দগ্রামের মুন্সিরহাটে দুটি বিদ্যালয় এবং কুমিল্লার আদর্শ সদর এলাকায় দুটি ঘর সম্পূর্ণভাবে পুনর্নির্মাণ করা হচ্ছে। এছাড়া, কুমিল্লার চৌদ্দগ্রামে একটি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে, যা স্থানীয় বাসিন্দাদের জন্য দীর্ঘমেয়াদী বিশুদ্ধ পানির উৎস নিশ্চিত করবে।

গত কয়েক মাসে ইসমাইলি সিভিক বাংলাদেশ ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের সহযোগিতায় তিনটি পূর্ববর্তী ধাপে বন্যা দুর্গতদের মধ্যে শুকনো খাবার, ওষুধ, শিশুদের প্রয়োজনীয় সামগ্রী, মহিলাদের স্যানিটারি পণ্য, পরিষ্কার-পরিচ্ছন্নতার সামগ্রী এবং পোশাক সহ জরুরী সরবরাহ প্রদান করেছে।

ইসমাইলি সিভিক উদ্যোগ হল একটি বৈশ্বিক কর্মসূচী, যার অধীনে বিশ্বজুড়ে শিয়া ইসমাইলি মুসলিম কমিউনিটি মানবতার সেবা করার শতাব্দী প্রাচীন ঐতিহ্যের ওপর ঐক্যবদ্ধ হয়েছে। সম্প্রদায়ের নৈতিকতা এবং দীর্ঘকালীন স্বেচ্ছাসেবামূলক সেবার ঐতিহ্যের ভিত্তিতে এই উদ্যোগটি সহানুভূতি, ঐক্য এবং সামাজিক দায়িত্বের মনোভাব গড়ে তোলে।