করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু

0
36
করোনা ভাইরাসে আরও ৫১ জনের মৃত্যু
করোনা ভাইরাসে আরও ৫১ জনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৭ জনে। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৪ জনের শরীরে। 

করোনাভাইরাস নিয়ে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩২ হাজার ২১২ জনের। পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৭২৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩ লাখ ৩ হাজার ৮৪৫টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৭৩৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন। নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৬ দশমিক ৩৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৯ শতাংশ।

এর আগে সোমবার ৪১, রোববার ৫১, শনিবার ৪৮, শুক্রবার ৩৮, বৃহস্পতিবার ৫৮ ও বুধবার ৫২ জনের মৃত্যু হয়।

 গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এরপর থেকে প্রায় এক মাস প্রতিদিন ২ শতাধিক মানুষের মৃত্যু হয়। ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২শর নিচে নামা শুরু করে। 

বিভাগভিত্তিক বিশ্লেষণেঃ

২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের ১৫, খুলনায় ৪, চট্টগ্রামে ৮, রাজশাহীতে ৪, বরিশালে ২, সিলেটে ২, রংপুরে ০ এবং ময়মনসিংহে ০ জন মারা গেছেন। 

নারী ও পুরুষের হিসাবেঃ

গত ২৪ ঘণ্টায় ৩৫ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২১ ও নারী ১৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণেঃ

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২০ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৯, ৪১ থেকে ৫০ বছরের ৪ এবং ৩১ থেকে ৪০ বছরের ২ জন রয়েছেন। 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।