করোনা ভাইরাসে আরও ৪১ জনের মৃত্যু

0
43
করোনা ভাইরাসে আরও ৪১ জনের মৃত্যু
করোনা ভাইরাসে আরও ৪১ জনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬ হাজার ৯৭২ জনে। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা  ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৫৩ জনের শরীরে।   

করোনাভাইরাস নিয়ে সোমবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ৮০৩টি ল্যাবরেটরিতে ২৬ হাজার ৫৫টি নমুনা সংগ্রহ ও ২৫ হাজার ৩৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৯২ লাখ ৭২ হাজার ১২১টি। শনাক্তের হার ৭.৬৯ শতাংশ।

এর আগে রোববার ৫১, শনিবার ৪৮, শুক্রবার ৩৮, বৃহস্পতিবার ৫৮, বুধবার ৫২ এবং মঙ্গলবার ৫৬ জনের মৃত্যু হয়।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৪ হাজার ১১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন।

 গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এরপর থেকে প্রায় এক মাস প্রতিদিন ২ শতাধিক মানুষের মৃত্যু হয়। ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২শর নিচে নামা শুরু করে। 

আরও পড়ুনঃ বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-শনাক্ত আরও কমেছে

বিভাগভিত্তিক বিশ্লেষণেঃ

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে ১৪ জন, রাজশাহীতে তিনজন, খুলনায় ছয়জন, বরিশালে একজন, সিলেটে একজন ও ময়মনসিংহ বিভাগে দুইজনের মৃত্যু হয়। 

নারী ও পুরুষের হিসাবেঃ

গত ২৪ ঘণ্টায় ৪১ জন মারা গেছেন তাদের মধ্যে নারী ১৬ জন এবং পুরুষ ২৫ জন। 

বয়সভিত্তিক বিশ্লেষণেঃ

২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে বয়সের হিসাবে দশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৪ জন, ষাটোর্ধ্ব ১০ জন, সত্তরোর্ধ্ব ছয়জন ও আশি-ঊর্ধ্ব একজন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।