রূপগঞ্জে এখনো জ্বলছে আগুন, স্বজনদের সড়ক অবরোধ

0
27
রূপগঞ্জে এখনো জ্বলছে আগুন, ভবনে ফাটল
রূপগঞ্জে এখনো জ্বলছে আগুন, ভবনে ফাটল

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানার আগুন ১৯ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৭টি ইউনিট।

 টানা ১৯ ঘণ্টা ধরে আগুন জ্বলতে থাকায় ছয়তলা ভবনটিতে ফাটল দেখা দিয়েছে।

শুক্রবার (৯ জুলাই) ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।    

রাসেল শিকদার বলেন, আগুন নিয়ন্ত্রণে এখন ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করছে। আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। আমাদের টিম ঘটনাস্থল থেকে জানিয়েছে ভবনটিতে ফাটলও ধরেছে। আমরা সর্বাত্মক চেষ্টা করছি আগুন নিয়ন্ত্রণে।

আজ সকাল থেকে কারখানার সামনে হতাহতের স্বজনদের আহাজারি করতে দেখা গেছে। অনেক শ্রমিক এখনও ওই ভবনের ভেতরে আটকা রয়েছেন বলে জানিয়েছেন শ্রমিক ও নিখোঁজের স্বজনরা। আগুনে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা হলেন, স্বপ্না আক্তার (৪৫), মীনা আক্তার (৪১) ও মোরসালিন (২৮)।

অপেক্ষারত স্বজনরা বলেন, ‘সারারাত অপেক্ষা করেছি। এখনো করছি জীবিত না পেলেও যেন লাশ পাই। এখন অপেক্ষা ছাড়া আর কিছুই করার নেই।’

নিখোঁজ শ্রমিকদের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলেন, ‘ছয়তলা ভবনটির মধ্যে চতুর্থতলার শ্রমিকরা কেউ বের হতে পারেননি। সিকিউরিটি ইনচার্জ চারতলার কেচি গেটটি বন্ধ করে রাখায় কোনো শ্রমিকই বের হতে পারেননি। সেখানে ৭০ থেকে ৮০ জন শ্রমিক কাজ করতেন।’