মধুমতি নদীতে গোসলে নেমে প্রাণ গেল শিশু মারিয়ার

0
11
মধুমতি নদীতে
মধুমতি নদীতে গোসলে নেমে প্রাণ গেল শিশু মারিয়ার

গোপালগঞ্জে মধুমতি নদীতে গোসলে নেমে শিশু মারিয়ার মৃত্যু হয়েছে। মধুমতি নদীর চরকূলে দাদীর সাথে গোসল করতে গিয়ে মারিয়া (৬) নামে ওই শিশুর মৃত্যু হয়।

আজ শনিবার (৯ জানুয়ারি) সদর উপজেলার চরতালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, অবৈধ বালু উত্তোলনের কারণে সৃষ্ট গর্তে ডুবে শিশুটির মৃত্যু হয়েছে। ডুবে যাওয়ার প্রায় ৪ ঘণ্টা পর বিকেলে মধুমতি নদীর পানির নিচ থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করে গোপালগঞ্জ ও মাদারীপুর ফায়ার সার্ভিস স্টেশনের যৌথ দল।

মারিয়া চরতালা গ্রামের মো. মুসা শেখের মেয়ে এবং চরতালা ফারিয়া জান্নাত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী।

মৃত মারিয়ার দাদী তাসলি বেগম জানান, দুপুর ১২টার দিকে দুই নাতি-নাতনিকে (৭ বছরের মারিয়া ও ৫ বছরের ফারিয়া) নিয়ে বাড়ির পাশের মধুমতি নদীর চরকূলে গোসল করতে যান। তারা নদীতে নেমে গোসল করছিল আর তাসলি বেগম নদীর পাড়ে বসে কাপড়-চোপড় ধুচ্ছিলেন।

হঠাৎ দুই বোনকে পানির মধ্যে ডুবে যেতে দেখেন। পানিতে নেমে ছোট বোন ফারিয়াকে জীবিত উদ্ধার করতে পারলেও মারিয়া নদীর গর্তে ডুবে যায়। এরপর স্থানীয়রা উদ্ধারে নামে। কিন্তু ব্যর্থ হয়ে খবর দেওয়া হয় গোপালগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়ারহাউজ পরিদর্শক রাজীব হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে মাদারীপুর থেকে আগত ফায়ার সার্ভিসের ডুবুরি দল গোপালগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় ঘটনাস্থলে গিয়ে বিকেল ৩টা ৪০ মিনিটে মারিয়া নামের ওই শিশুর মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

শুকতাইল ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের সাবেক মেম্বর মো. সোলেমান সিকদার জানান, যে স্থানে এ দুর্ঘটনা ঘটেছে সে স্থানটি মূলত বালুর চর। এ স্থানে প্রতিদিন চরতালা এলাকার শত শত মানুষ গোসল করেন।

গতকাল রাতে ওই স্থান থেকে অবৈধভাবে কে বা কারা বালু উত্তোলন করায় সেখানে বড় গর্তের সৃষ্টি হয়। পানির নিচের অজানা সেই গর্তে পড়ে গিয়েই মারিয়ার মৃত্যু হয়েছে