বাংলাদেশকে ৮ রানে হারিয়ে সেমিফাইনালে আফগানিস্তান

0
19
বাংলাদেশ
বাংলাদেশকে ৮ রানে হারিয়ে সেমিফাইনালে আফগানিস্তান

বাংলাদেশকে ৮ রানে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেলো আফগানিস্তান। তাতে সুপার এইট থেকে বিদায় নিলো বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

সেমিতে ওঠার দারুণ সুযোগ ছিল বাংলাদেশের। সুপার এইটের প্রথম দুই ম্যাচ বাজে খেলেও সেমিফাইনালে ওঠার দারুণ সুযোগটা পেয়েও কাজে লাগাতে পারলো না নাজমুল হোসেন শান্তর দল।

সেমিতে যেতে হলে ১২.১ ওভারে আফগানদের করা ১১৫ রানের চ্যালেঞ্জ পাড়ি দিতে হবে। শুরুটাও তেমন মারমুখি করেছিলো বাংলাদেশ; কিন্তু মাঝের ওভারগুলোতে ব্যাটাররা পারলেন না বিগ শট খেলতে। পারলেন না দ্রুত রান তুলতে। যার ফলে ১২.১ ওভার কিংবা ১৩ ওভারের মত জয়ও হলো না টাইগারদের।

তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয় কিংবা মাহমুদউল্লাহ রিয়াদ- কেউই আফগান বোলারদের সামনে একটু বুক চিতিয়ে দাঁড়াতে পারলেন না।

একপ্রান্তে লিটন দাস দাঁড়িযে থেকে বেশ ভালোভাবে চেষ্টা করেছিলেন রানকে এগিয়ে নিতে। কিন্তু লাভ হয়নি। অন্যদের ব্যর্থতায় সেমিতে ওঠা হলো না।

শুধু ১২.১ ওভারে জয়ই নয়, ম্যাচটাই জিততে পারলো না শেষ পর্যন্ত। মাঝে দু’বার বৃষ্টির কারণে এক ওভার কেটে ১৯ ওভারে ১১৪ রানের লক্ষ্য দেয়া হয়। ১৭.৫ ওভারেই অলআউট হয়ে যায় ১০৫ রানে।

তানজিম সাকিব ১০ বলে ৩, তাসকিন আহমেদ ৯ বলে ২ রান করে আউট হন। নাভিন-উল হকের বলে ১৭.৫ ওভারে মোস্তাফিজুর রহমান এলবিডব্লিউ হতেই বিজয়ের আনন্দে দৌড় শুরু করেন আফগান ক্রিকেটাররা। নাভিন উল হক ও রশিদ খান নেন ৪টি করে উইকেট। ১টি করে নেন ফজলহক ফারুকি এবং গুলবাদিন নাইব।