পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

0
19
এমবাপ্পে
এমবাপ্পে যাচ্ছেন রিয়াল মাদ্রিদে

প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) তারকা ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে আর থাকতে চান না। আগামী বছর, অর্থাৎ ২০২৪ সালে চুক্তি শেষ হলে চলে যেতে চান।

সংবাদমাধ্যমটি এক প্রতিবেদনে জানিয়েছে, ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছেন, ১২ মাসের চুক্তি বৃদ্ধির অর্থাৎ, ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করার যে সুযোগ তার রয়েছে সেটা গ্রহণ করছেন না। ক্লাব কর্তৃপক্ষকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছেন তিনি।

ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, পিএসজি এখনও চুক্তি বৃদ্ধি করতে আশাবাদী। গতবছর স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগাযোগের পর একই ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। লস ব্লাঙ্কোসদের ফরোয়ার্ড করিম বেনজেমা চলে যাওয়ায় এমবাপ্পের প্রতি আবারও আগ্রহ প্রকাশ করেছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

পার্ক ডে প্রিন্সেসের ২৪ বর্ষী ফরোয়ার্ড কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। উত্তেজনাপূর্ণ ওই ম্যাচে ফ্রান্স টাইব্রেকারে হেরে যায় এবং টানা দুবার বিশ্বকাপ হাতে নেয়ার স্বপ্নভঙ্গ হয় এমবাপ্পের।

এমবাপ্পেকে যদি পিএসজি ছেড়েই দেয়, তাহলে রিয়াল মাদ্রিদ কি এই মৌসুমেই ফরাসি তারকাকে কিনতে আগ্রহ দেখাবে? দেখাতেও পারে। ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করে কদিন আগেই রিয়াল ছেড়েছেন আরেক ফরাসি তারকা করিম বেনজেমা। তার শূন্যস্থান পূরণের জন্য একজন ফরোয়ার্ড প্রয়োজন রিয়ালের। সেই ফরোয়ার্ড যদি হন এমবাপ্পে, তাহলে তো কোনো কথাই নেই। তবে সে জন্য রিয়ালের অবশ্য কাঁড়ি কাঁড়ি অর্থ খরচ করতে হবে।