খুলনা মেট্রোপলিটন পুলিশে কর্মরত অফিসারদের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

0
9

খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে সদর দপ্তরস্থ সম্মেলন কক্ষে ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ, বাংলাদেশ এঁর সহিত খুলনা মেট্রোপলিটন পুলিশে কর্মরত অফিসারদের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৬ জুন) বেলা ১২টা ৩০ মিনিটে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মামুন, পিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উক্ত মতবিনিময় সভায় ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ, বাংলাদেশ সভার শুরুতে উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন।

তিনি বক্তব্যে বলেন, “জনগণের নিরাপত্তা নিশ্চিত করা ও সেবা প্রদান আমাদের নৈতিক দায়িত্ব। পুলিশের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ায় আমাদের পবিত্র দায়িত্ব। একই সাথে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি প্রশংসনীয়ভাবে সফল হয়েছে। এজন্য জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশ এখন বিশ্বে রোলমডেল হিসেবে পরিচিতি পেয়েছে।”

এছাড়াও সামগ্রিকভাবে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য উপস্থিত সংশ্লিষ্ট সকলকে গুরুত্বপূর্ণ ‍দিক-নির্দেশনা প্রদান করেন। সকল প্রতিকূলতা ও সীমাবদ্ধতা উপেক্ষা করেও বাংলাদেশ পুলিশের সদস্যদের সততা, স্বচ্ছতা, দক্ষতা জবাবদিহিতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম উষ্ণ অভ্যর্থনা অন্তে খুলনা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ পরিদর্শন করেন।

আইজিপি খুলনা মহানগর পুলিশ কমিশনারকে সাথে নিয়ে সদর দপ্তরস্থ মূল ভবনের নীচ তলার প্রবেশ মুখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্মৃতির আলোকে স্থাপিত “বঙ্গবন্ধু কর্ণার” ঘুরে দেখেন।

তিনি বঙ্গবন্ধু কর্ণারের সুসজ্জিত দেয়ালে বঙ্গবন্ধুর ঘটনাবহুল আটপৌঢ়ে পারিবারিক জীবন ও রাজনৈতিক জীবনের প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা দেখে অভিভূত হন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযত্নে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বর্ণাঢ্য রাজনৈতিক ও ব্যক্তি জীবন, রাষ্ট্র পরিচালনা-সহ বিভিন্ন পর্যায়ের নিদর্শন বঙ্গবন্ধু কর্ণারে তুলে ধরার জন্য আইজিপি খুলনা মেট্রোপলিটন পুলিশকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় মতবিনিময় সভায় খুলনা রেঞ্জের ডিআইজি  মঈনুল হক, বিপিএম (বার), পিপিএম; পিটিসি, খুলনার ডিআইজি (কমান্ড্যান্ট) জনাব মো: নিশারুল আরিফ; কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল, অতিঃ দায়িত্বে ক্রাইম এন্ড অপারেশন্স) জনাব মোছাঃ তাসলিমা খাতুন এবং খুলনা জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম (বার)-সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

— রফিকুল ইসলাম কাজল