কল্কি -ভারতের বাজারে ৫২১, বিশ্বব্যাপী ৯০০ কোটি টাকা আয়

0
7
কল্কি
কল্কি -ভারতের বাজারে ৫২১, বিশ্বব্যাপী ৯০০ কোটি টাকা আয়

গত ২৭ জুন, বৃহস্পতিবার মুক্তি পাওয়ার পর থেকে কল্কি ২৮৯৮ এডি মুভিটি দাপিয়ে বেরাচ্ছে বক্স অফিস। প্রথমদিনই ছবিটি  আয় করেছে ৯৫.৩ কোটি টাকা। এরপর শুক্রবার এই ছবির আয় ছিল ৫৯.৩ কোটি টাকা। এরপর শনিবার ছবির আয় ছিল ৬৬.২ কোটি টাকা। রবিবার এক লাফে চলে যায় ৮৮.২ কোটি টাকা।

নাগ অশ্বিনের ডিস্টোপিয়ান সাই-ফাই ফিল্ম কল্কি ২৮৯৮ এডি সিনেমাটি ১২ দিনে ভারতে ৫২১ কোটি টাকা আয় করেছে। বিশ্বব্যাপী বক্স অফিসে ৯০০ কোটি টাকারও বেশি আয় করেছে।

এরপর দ্বিতীয় সপ্তাহে এসে ছবির আয় কিছুটা কমে। সোমবার ৩৪.১৫ কোটি, মঙ্গলবার ২৭.০৫ কোটি, বুধবার ২২.৭ কোটি, বৃহস্পতিবার ২১.৮ কোটি এবং শুক্রবার ১৬.৯ কোটি আয় করে ছবিটি। এরপর দ্বিতীয় শনি ও রবিবার যথাক্রমে ৩৪.১৫ কোটি ও ৪৪.৩৫ কোটি টাকা আয় করে ছবিটি। এরপর ৮ জুলাই সোমবার ছবিটি ১১.৩৫ কোটি টাকা। তবে এক্ষেত্রে ছবির আয় ৭৪ শতাংশ হ্রাস পেয়েছে, আয় দাঁড়িয়েছে ৫২১.৪ কোটি টাকা।

এদিকে sacnilk.com-এর রিপোর্ট অনুসারে ছবিটি দ্বিতীয় সোমবার ১১.৩৫ কোটি টাকা আয় করেছে। তার মধ্যে হিন্দি সংস্করণ থেকে আয় হয়েছে ৬.৫ কোটি টাকা। তেলুগু থেকে আয় ৪ কোটি টাকা। তামিল, কন্নড়, মালায়ালম থেকে আয় যথাক্রমে ৭০, ১৫, ৫০ লক্ষ টাকা।

আর বিশ্বব্যাপী বক্স অফিসে ছবির আয় ৯০০ কোটি টাকা পার করেছে। এই গতি বজায় থাকলে খুব শীঘ্রই বিশ্বব্য়াপী বক্স অফিসে ছবির আয় ১০০০ কোটি টাকা ছাপিয়ে যাবে। ছবিটি এই মুহূর্তে উত্তর আমেরিকায় ১০টি সর্বোচ্চ আয়কারী ভারতীয় ছবির মধ্যে একটি। এই ছবির বাজেট ছিল ৬০০ কোটি টাকা।

এই ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, প্রভাস, দিশা পাটানি, শাশ্বত চট্টোপাধ্যায়রা। ছবিতে প্রধান চরিত্র – ভৈরব (প্রভাস), এসইউ-এম ৮০ (দীপিকা), অশ্বত্থামা (অমিতাভ) এবং সুপ্রিম ইয়াসকিন (কামাল) চরিত্রে অভিনয় করেছেন।