করোনায় আরও ১ জনের মৃত্যু

0
99
করোনায় আরও ১ জনের মৃত্যু
করোনায় আরও ১ জনের মৃত্যু

গত একদিনে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩২০ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৫৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৭৬ জন।

২৫৮ জনের মধ্যে রাজধানীতেই ২১০ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৪ দশমিক ৩৮ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮৯ শতাংশ। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১০ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ২২১ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫৪ হাজার ৫৮৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

করোনা ভাইরাস নিয়ে বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকালে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৩০টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৮৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ২৫ হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় ১ জন নারী মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭১৪ জন এবং নারী ১০ হাজার ৬০৬ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২১০ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২২২ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন এবং সিলেট বিভাগে ৬ জন রোগী শনাক্ত হয়েছন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।