উম্বলডনের শেষ আটে ৩৯ বছর বয়সী ফেদেরার

0
26
উম্বলডনের শেষ আটে ৩৯ বছর বয়সী ফেদেরার
উম্বলডনের শেষ আটে ৩৯ বছর বয়সী ফেদেরার

৩৯ বছর বয়সী খেলোয়াড় হিসেবে টেনিসের ওপেন যুগে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পা রাখলেন সুইস তারকা রজার ফেদেরার। আগামী ৮ অগাস্ট ৪০ বছর পূর্ণ করতে যাওয়া ফেদেরার এই নিয়ে রেকর্ড ৫৮ বারের মতো গ্র্যান্ড স্ল্যামের শেষ আটে উঠলেন।

শেষ ষোলোর ম্যাচে সোমবার আটবারের উইম্বলডন চ্যাম্পিয়নকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেননি ২৩ তম বাছাই লরেন্সো সোনেগো। দুই ঘণ্টা ১০ মিনিটের লড়াইয়ে এই ইতালিয়ানকে ৭-৫, ৬-৪, ৬-২ গেমে হারান ষষ্ঠ বাছাই ফেদেরার।

রাফায়েল নাদালের সঙ্গে যৌথভাবে ২০ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ডের মালিক পরের রাউন্ডে খেলবেন দানিল মেদভেদেভ কিংবা হুবের্ট হুরকাসের বিপক্ষে।

আটবারের চ্যাম্পিয়ন ফেদেরারের সঙ্গে লড়াই করতে পারেননি লরেন্সো। দুই ঘণ্টা ১০ মিনিটের লড়াইয়ে জয় তুলে নেয়ার পর ফেদেরার বলেন, ‘কঠিন পরিস্থিতিতে খেলতে হয়েছে। প্র্রথম সেটে ভালো লড়াইও হয়েছে। কোয়ার্টার ফাইনালে উঠে ভালো লাগছে।’ 

প্রথম সেট ৫-৫ এ সমতায় থাকার সময় বৃষ্টি নামায় বন্ধ হয়ে যায় খেলা। বৃষ্টি না থামায় স্টেডিয়ামের ছাদ বন্ধ করে ফ্লাডলাইটে খেলা চালিয়ে নেন আয়োজকরা। এমন পরিস্থিতিতে প্রথমবার খেলার পর ফেদেরার বলেন, ‘একই ম্যাচে ইনডোর ও আউটডোরে খেলার অভিজ্ঞতা সত্যিই দারুণ ছিল। কন্ডিশনটা অবশ্য সহজ ছিল না।’

৩৯ বছর বয়সী ফেডেরার, উইম্বলডনের ৪৬ বছরের রেকর্ড ভেঙ্গে ৩য় রাউন্ডে