৪৭ বছরেও কমেনি রূপ, যেভাবে রূপচর্চা করেন প্রীতি

0
56
প্রীতি জিন্তা

বলিউডের একসময়ের হার্টথ্রোব নায়িকা প্রীতি জিন্তা। যদিও এখন অভিনয় জগতের বাইরে রয়েছেন তিনি। তবুও তিনি সরব সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এখনো প্রীতির রূপে মূর্ছা যায় তার ভক্তকূল। শরীরের ফিটনেসসহ চেহারার জৌলুসতা কোনোটিই কমেনি প্রীতির।

বলিউডের ডিম্পল কুইন হিসেবেই বিখ্যাত হন তিনি। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন প্রীতি। ‘দিল সে’ তার প্রথম হিন্দি ছবি। তালিকায় আরও রয়েছে, ‘সোলজার’, ‘ক্যায়া কহেনা’, ‘কাল হো না হো’, ‘কোয়ি মিল গ্যয়া’, ‘বীর জারা’র মতো ব্লকবাস্টার অনেক ছবি।

প্রীতি জিন্তা

গত ৩১ জানুয়ারিতে ৪৭ বছরে পা দিয়েছেন এই অভিনেত্রী। তবে এই নায়িকাকে দেখলে যে কেউই তরুণী ভেবে ভুল করবেন। তার রূপের এই রহস্য জানতে চাই ভক্তকূল। কীভাবে এই নায়িকা রূপচর্চা করেন তা জানানো হলো-

প্রীতি জিন্তার সুন্দর ত্বকের রহস্য গাজর। এক সাক্ষাৎকারে তিনি জানান, গাজরের পুডিং তিনি নিজেই তৈরি করেন। প্রায় প্রতিদিনই গাজরের সালাদ খান। তিনি আরও জানান, ভিটামিন এ এবং সি প্রচুর পরিমাণে রয়েছে গাজরে।

এ দুটি ভিটামিনই ত্বক এবং চোখ সুন্দর রাখতে সাহায্য করে। এছাড়াও, ক্যারোটিন নামক একটি উপাদান গাজরে পাওয়া যায়, যা প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখতে সহায়তা করে। প্রীতি কেবল খাবারেই নয় ত্বকের যত্নেও গাজর ব্যবহার করেন।

প্রীতি জিন্তা

প্রাকৃতিক উপায়েই ত্বকের যত্ন নেন এই নায়িকা। মেকআপ করতে একেবারেই পছন্দ করেন না তিনি। প্রীতি বলেন, কোনো নির্দিষ্ট ইভেন্ট বা শ্যুট করার জন্য মেকআপ করেন। তবে মাশকারা, ব্লাশ এবং পেস্টেল লিপ গ্লস ব্যবহার করতে পছন্দ করেন তিনি। প্রীতি পরামর্শ দেন, এই তিনটি জিনিস প্রতিটি মেয়েই ব্যবহার করা উচিত।

শরীর সুস্থ রাখতে প্রচুর পরিমাণে পানি পান করেন প্রীতি। এ ছাড়াও টাটকা ফলের রস বা ফল খেতে পছন্দ করেন তিনি। তার মতে, এগুলো শরীরকে আর্দ্র রাখে। এতে করে স্বাস্থ্য এবং ত্বকের জেল্লা বাড়ে। প্রীতি জিন্তা নিয়ম করে শরীরচর্চা করতেও ভুলেন না।