৩ বিভাগে বৃষ্টির আভাস

0
22
দেশের ৮ বিভাগে
দেশের ৮ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

আজ থেকে দেশের ছয় জেলায় শুরু হয়েছে মৃদু তাপপ্রবাহ। আগামীকাল থেকে সেটি আরও বাড়বে। এদিকে গতকালের তুলনায় দেশের সব জেলায় আজ তাপমাত্রা বেড়েছে। আগামী পাঁচ দিনের মধ্যে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আবহাওয়ার সন্ধ্যার পূর্বাভাসে জানানো হয়, আজ থেকে চট্টগ্রাম, রাঙ্গামাটি, ফেনী, কক্সবাজার, বান্দরবান ও পটুয়াখালী জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বান্দরবানে ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলায় সর্বোচ্চ ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস।