২ এপ্রিল থেকে সাত কলেজের ভর্তি আবেদন শুরু

0
10
২ এপ্রিল থেকে সাত কলেজের ভর্তি আবেদন শুরু
২ এপ্রিল থেকে সাত কলেজের ভর্তি আবেদন শুরু

আগামী ১০ জুন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজ, প্রযুক্তি ইউনিট ও গার্হস্থ্য অর্থনীতি কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে। ২ এপ্রিল থেকে সকল ইউনিটের অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। আবেদন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অফিসসংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাস রুমে ভর্তি কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয়। ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এই সভায় সভাপতিত্ব করেন।

ভর্তি কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ১৬ জুন (শুক্রবার), বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ জুন (শনিবার) এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪ জুন (শনিবার) অনুষ্ঠিত হবে। এই তিন ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়াও প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ জুন (শুক্রবার) বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত এবং গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ জুন (শনিবার) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ওয়েবসাইট থেকে জানা যাবে।

ভর্তি কমিটির এ সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন এবং সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।