২৪ ঘণ্টায় ২৭০ জন ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি

0
39
গত ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৩৩ জন
গত ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৩৩ জন

গত ২৪ ঘণ্টায় ২৭০ জন ডেঙ্গু  শনাক্ত হয়ে হাসপাতালে  ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকায় নতুন ভর্তি রোগী ২৪০ জন এবং অন্যান্য জেলা ও বিভাগে নতুন ভর্তি হয়েছেন ৩০ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে এ বছরে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে।  

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় (একদিনে) নতুন করে ২৭০ জনের দেহে ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২৪০ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৩৮ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৪৫ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৯৩ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে আজ (১৯ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছে সাত হাজার ২৫১ জন। তাদের মধ্য থেকে একইসময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ৯৮২ জন রোগী। এছাড়াও চলতি বছরের এখন পর্যন্ত দেশে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৩১ জনের।

এদিকে, দেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর তুলনায় মৃতের সংখ্যা নিয়ে উদ্বেগ ও শঙ্কার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।