১১ সেপ্টেম্বর ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু

0
29
১১ সেপ্টেম্বর ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু
১১ সেপ্টেম্বর ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু

মহামারির করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৩১ জুলাইয়ের পরিবর্তে এই পরীক্ষা শুরু হবে আগামী ১ অক্টোবর থেকে এবং আগামী ১১ সেপ্টেম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। 

বুধবার (১৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১৩ জুলাই) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিনস কমিটির এক বিশেষ ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, পুন:নির্ধারিত তারিখ অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২ অক্টোবর, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ অক্টোবর, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ অক্টোবর এবং  চ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। চ-ইউনিটের ভর্তি পরীক্ষার (অংকন) তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

এছাড়া, পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত ‘প্রযুক্তি ইউনিট’র ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বি.এসসি (ইঞ্জিনিয়ারিং) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ২ অক্টোবর, গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অন্তর্গত গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সব ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১১ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগ পর্যন্ত ডাউনলোড করা যাবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা যুক্ত ছিলেন।