হিমেলকে চাপা দেওয়া ট্রাকচালক আটক

0
65
হিমেলকে চাপা দেওয়া ট্রাকচালক আটক
হিমেলকে চাপা দেওয়া ট্রাকচালক আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে শিক্ষার্থী মাহমুদ হাসান হিমেল নিহতের ঘটনায় অভিযুক্ত চালককে আটক করেছে পুলিশ। আর পাঁচ লাখ টাকা দেওয়া হয়েছে হিমেলের পরিবারকে।

বুধবার বেলা ১১টার দিকে নিহত হিমেলের মরদেহ নেয়া হয় তার অনুষদ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সামনে। সেখানে কিছুক্ষণ রাখার পর প্রথম জানাজা অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে। জানাজায় উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপুসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয়। এরপর তার মরদেহ নাটোরে তার নানা বাড়ির উদ্দেশে নেওয়া হয়। অন্য শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে মরদেহ নিয়ে যান উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে তাকে জেলার কাশিয়াডাঙ্গা থানার বালিয়া থেকে আটক করা হয়।

অভিযুক্ত চালক মো. টিটু মিয়া (৪২) কাশিয়াডাঙ্গা থানার বালিয়ার বাসিন্দা। কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ এ তথ্য নিশ্চিত করে বলেন, ট্রাকচালক টিটুকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে ক্যাম্পাসের ভেতরে হবিবুর রহমান হলের সামনে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হিমেলকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনার পর বিক্ষুব্ধ ছাত্ররা পাঁচটি ট্রাকে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি নির্মাণাধীন ভবনেও ভাঙচুর চালায়। এ সময় প্রক্টর লিয়াকত আলী ঘটনাস্থলে আসলে তাকে ধাওয়া দেয় বিক্ষুব্ধ ছাত্ররা।