হিথ স্ট্রিকের মৃত্যুর খবর গুজব

0
15
হিথ স্ট্রিকের মৃত্যুর খবর
হিথ স্ট্রিকের মৃত্যুর খবর গুজব

খোদ স্ট্রিক নিজেই বললেন, আমি বেঁচে আছি। আজ (বুধবার) হঠাৎ ছড়িয়ে পড়ে জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার ও বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিকের মৃত্যুর খবর। এর ঘণ্টা চারেক পর জানা যায়, খবরটি ভুয়া।

হেনরি ওলোঙ্গারের একটি টুইটের মাধ্যমে স্ট্রিকের মৃত্যুুর গুজবটি ছড়িয়ে পড়ে। পরে অবশ্য ওলোঙ্গা সেই টুইট মুছে নতুন করে টুইটে নিশ্চিত করেছেন, স্ট্রিক মারা যাননি।

ওলোঙ্গা নতুন টুইটে লিখেছেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে হিথ স্ট্রিকের মৃত্যুর গুজব ব্যাপকভাবে অতিরঞ্জিত হয়েছে। আমি মাত্র তার কাছ থেকেই শুনলাম। থার্ড আম্পায়ার তাকে ফিরিয়ে এনেছেন। তিনি ভালোভাবেই জীবিত আছেন, বন্ধুরা।’

স্ট্রিকের মৃত্যুর খবর প্রকাশ করেছিল রয়টার্স, গার্ডিয়ানের মতো বড় বড় সংবাদমাধ্যম। এরপর যখন জানা যায়, স্ট্রিক বেঁচে আছেন; বিভিন্ন সংবাদমাধ্যমের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়। স্ট্রিক নিজেই নিশ্চিত করেন, তিনি মারা যাননি।

ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টস্টারকে স্ট্রিক বলেন, এই ধরনের গুজব ছড়ানোর ক্ষেত্রে লোকের আরেকটু সতর্ক হওয়া উচিত। আমি এখন আরও ভালো আছি এবং ক্যান্সার থেকে সেরে উঠছি। আমি এখন নিজের বাড়িতেই আছি। অবশ্যই চিকিৎসার কারণে ধকল আছে। এছাড়া ভালো আছি।