সড়ক দুর্ঘটনায় নিহত গীতিকবি বিশাল

0
39
সড়ক দুর্ঘটনায় নিহত গীতিকবি বিশাল
সড়ক দুর্ঘটনায় নিহত গীতিকবি বিশাল

সড়ক দুর্ঘটনায় তরুণ গীতিকবি ও সাংবাদিক ওমর ফারুক বিশাল (২৭) নিহত হয়েছেন। নরসিংদীর রায়পুরায় কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এ সময় গুরুতর আহত হয়েছেন তার বন্ধু ইমাম হোসেন সজল।

সোমবার (৭ নভেম্বর) সকাল ১০টায় ঢাকা-সিলেট মহাসড়কের মরজাল বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। বিশাল বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের ধুকুন্দী গ্রামের বাসিন্দা নূরুল হকের ছেলে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে বিশাল তার কর্মস্থল ঢাকায় যাওয়ার জন্য সজলের মোটরসাইকেলে করে মরজাল বাসস্ট্যান্ডের উদ্দেশে বের হন। তারা মরজাল বাসস্ট্যান্ড এলাকার কাছাকাছি পৌঁছালে ভৈরবগামী একটি বেপরোয়া কাভার্ডভ্যানের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বিশাল মারা যান। আর সজল গুরুতর আহত হন। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিশালের নামাজে জানাজা বিকেল সাড়ে চারটায় স্থানীয় ধুকুন্দী স্কুলমাঠে অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে নিহতের পরিবার জানিয়েছে।

কয়েক বছর ধরে নিয়মিত গান লিখছিলেন ওমর ফারুক বিশাল। ওপার বাংলার জনপ্রিয় শিল্পী অনুপম রায়, বাংলাদেশের তাহসান খান, এফ এ সুমন, জয় শাহরিয়ার, সাব্বির নাসিরসহ আরও অনেকেই কণ্ঠ দিয়েছেন তার লেখা গানে।

পাশাপাশি তিনি সাংবাদিকতায় যুক্ত ছিলেন। সর্বশেষ নিউজ-জিতে ফিচার এডিটর হিসেবে কর্মরত ছিলেন তিনি। এর আগে কাজ করেছেন বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমে।