সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সাত কলেজে সশরীরে পরীক্ষা শুরু হবে

0
22
সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সাত কলেজে সশরীরে পরীক্ষা শুরু হবে
সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সাত কলেজে সশরীরে পরীক্ষা শুরু হবে

সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সাত কলেজে সশরীরে পরীক্ষা শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীর স্থগিত ও আটকে থাকা চূড়ান্ত পরীক্ষা নেয়া শুরু হবে সেপ্টেম্বর মাসেই।  

একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে স্নাতকে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা তিন বিষয়ে অকৃতকার্য হয়েছিলেন, তাদেরকে শর্ত সাপেক্ষে পরবর্তী বর্ষে প্রমোশন দেয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামালের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

অধ্যক্ষ সেলিম বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে এবং পুনরায় লকডাউন না হলে আগামী সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সাত কলেজে সশরীরে পরীক্ষা শুরু হবে। প্রাথমিক অবস্থায় আটকে থাকা এবং স্থগিত হওয়া পরীক্ষা নেওয়া হবে এবং পরে অন্যান্য শিক্ষাবর্ষের রুটিনও পর্যায়ক্রমে প্রকাশ করা হবে। 

তিনি বলেন, বৈঠকে সাত কলেজের স্নাতক শ্রেণির তিন বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষাবর্ষে  শর্তসাপেক্ষে উত্তীর্ণ করার সিদ্ধান্তও আমরা নিয়েছি। শর্তাদি স্ব স্ব কলেজের বিভাগের মাধ্যমে পরে জানিয়ে দেওয়া হবে।