‘সুপারফ্লপ’ আমিরের ‘লাল সিং চড্ডা’

0
65
'সুপারফ্লপ' আমিরের ‘লাল সিং চড্ডা’
'সুপারফ্লপ' আমিরের ‘লাল সিং চড্ডা’

ষষ্ঠ দিনে মাত্র ২ কোটি টাকা ঘরে এল আমিরের ‘লাল সিং চড্ডা’। লাল সিং চড্ডার করুণ পরিণতিতে কপালে চিন্তার ভাঁজ বি-টাউনের। ছবির বাজেট ১৮০ কোটি টাকা, কিন্তু শুরু থেকেই ঢিমে তালে চলছিল আমির খানের এই ছবি।

আর পাঁচদিন যেতে না যেতে একদম চিৎপটাং! মুক্তির ষষ্ঠদিনে এক ধাক্কায় ৭৫% কমলো ছবির কালেকশন। প্রথম পাঁচদিনে ছবির আয় ছিল, ৪৫.৮৩ কোটি টাকা আর ছ নম্বর দিনে মাত্র ২ কোটি টাকা পকেটে পুরতে সক্ষম হলেন আমির খান। 

আমির খানের কেরিয়ারের অন্যতম ফ্লপ ‘ঠগস অফ হিন্দুস্তান’-এর ওপেনিং ডের কালেকশন ছিল ৫০.৭৫ কোটি টাকা। এক সপ্তাহেও সেই গণ্ডি খুব সম্ভবত পার করতে পারবে না ‘লাল সিং চড্ডা’। কেন এমন বেহাল দশা আমির খানের?

করোনার পরবর্তী সময়ে বলিউড ছবি সেভাবে কামাল করে দেখাতে ব্যর্থ হয়েছে। ‘ভুলভুলাইয়া ২’-এর মতো ছবি বাজেটের নিরিখে দুর্দান্ত ফল করলেও ‘কেজিএফ ২’, ‘আরআরআর’ কিংবা ‘পুষ্পা’র মতো সুপারস্টার-খচিত দক্ষিণী ছবিতে টেক্কা দেওয়ার মতো কোনও বলিউড ছবি আসেনি। ‘লাল সিং চড্ডা’ সেই ঘাটতি পূরণ করবে, এমনটা আশা ছিল কিন্তু কোথায় কী!

প্রত্যাশা পূরণে ব্যর্থ আমির-করিনারা। একদিকে যেমন শুরু থেকেই এই ছবিকে বয়কটের ডাক উঠেছে, তেমনই ‘লাল সিং চড্ডা’র চিত্রনাট্যের বাঁধনও আলগা, দাবি করছেন অনেকে। পাশাপাশি এই ছবির কাস্টিং নিয়েও রয়েছে জোরালো প্রশ্ন। ৬০ ছুঁইছুঁই আমিরকে আর কলেজ পড়ুয়ার রোলে মানায় না- এটা তাঁর বোঝা উচিত বলছেন অনেক সমালোচকই। ছবির কনটেন্টেই উপযুক্ত মশলা নেই, তাই এই বেহাল দশা বলছে বক্স অফিস ইন্ডিয়ার রিপোর্ট।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানান, ‘লাল সিং চড্ডাকে এককথায় রিজেক্ট করেছে জনতা’। হিন্দুস্তান টাইমসের সূত্র বলছে, এই হারে চলতে থাকলে এই সপ্তাহের মধ্যেই ব্যবসা গুটিয়ে ফেলতে হবে আমির খানকে। পাশাপাশি ১০০ কোটির গণ্ডিও কোনওভাবেই পার করতে পারবে না ‘লাল সিং চড্ডা’।