সিঙ্গাপুরে লাইফ সাপোর্টে সেব্রিনা ফ্লোরা

0
119
সিঙ্গাপুরে লাইফ সাপোর্টে সেব্রিনা ফ্লোরা
সিঙ্গাপুরে লাইফ সাপোর্টে সেব্রিনা ফ্লোরা

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। কিডনির সমস্যাসহ বিভিন্ন জাটিলতা নিয়ে তিনি সেখানে ভর্তি আছেন। তবে জটিলতা বাড়ায় দু’দিন আগে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে তাকে।

অপারেশন পরবর্তী কিছু জটিলতার কারণে তার অবস্থা এখন অনেকটাই সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইডিসিআর) সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর।

রোববার (২১ আগস্ট) বিকেলে তিনি বলেন, ডা. ফ্লোরার ইআরসিপি করা হয়েছে। কিন্তু পরে কিছু জটিলতা সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে কিডনীতেও সমস্যা দেখা দিয়েছে। গতকাল ডায়ালাইসিস করা হয়েছে। বর্তমানে ডা. ফ্লোরা লাইফ সাপোর্টে আছেন।

এদিকে অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার সুস্থতা কামনায় রোববার বাদ জোহর স্বাস্থ্য অধিদপ্তরে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে।

উল্লেখ্য, ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা কোভিডের সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। সেই সময় ডা. ফ্লোরা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক ছিলেন। পরে তাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।