সারা দেশে করোনায় আরো ১৫৯ জনের মৃত্যু

0
36
সারা দেশে করোনা ভাইরাসে আজও ১১৪ জন মারা গেছেন
সারা দেশে করোনা ভাইরাসে আজও ১১৪ জন মারা গেছেন

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ১৫৯ জন । এছাড়া এ সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরো ৬ হাজার ৫৬৬ জনের শরীরে।  

করোনাভাইরাস নিয়ে বৃহস্পতিবার  (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ হাজার ৮৭৮ জনে। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জন।

এর আগে গত ৫ ও ১০ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মৃত্যু হয়। এছাড়া ২৭ জুলাই মৃত্যু হয় ২৫৮ জনের। তার আগের দিন মৃত্যু হয় ২৪৭ জনের। এবং ২ আগস্ট মৃত্যু হয় ২৪৬ জনের। এছাড়া ২৮ জুলাই করোনা শনাক্ত হয় সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের শরীরে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ৭২১টি ল্যাবরেটরিতে ৩৭ হাজার ৪২৯টি নমুনা সংগ্রহ করা হয়। তবে নমুনা পরীক্ষা করা ৩৭ হাজার ২২৬টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৮৫ লাখ ৫৯ হাজার ৫৪টি। 

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৪ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক শূন্য ৯১ শতাংশ।

একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন আরও ১০ হাজার ১৫৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৩ লাখ ৩৭ হাজার ১৮১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৫৯ জনের মধ্যে ১০ বছরের কম বয়সী একজন, দশোর্ধ্ব দুইজন, বিশোর্ধ্ব তিনজন, ত্রিশোর্ধ্ব ১২ জন, চল্লিশোর্ধ্ব ২০ জন, পঞ্চাশোর্ধ্ব ৩৫ জন, ষাটোর্ধ্ব ৮৬ জন মারা যান।

বিভাগওয়ারী হিসাবে দেখা গেছে, ঢাকা বিভাগে ৫০ জন, চট্টগ্রামে ৩৭ জন, রাজশাহীতে ১৩ জন, খুলনায় ১২ জন, বরিশালে ১০ জন, সিলেটে ২৩ জন, রংপুরে আটজন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজনের মৃত্যু হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।