সাত কলেজের ভর্তি পরীক্ষা শুক্রবার যথা সময়ে

0
38
সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু
সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

দেশে ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) ভোর থেকে যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ট্রাকসহ পণ্যবাহী পরিবহনের মালিকরা।  ধর্মঘটের কোনো ঘোষণা না এলেও ঢাকাসহ বিভিন্ন জেলার বাস মালিকরা এরইমধ্যে বাস চালানো বন্ধ করে দিয়েছেন। এ অবস্থায় শুক্রবার অনুষ্ঠেয় সাত কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

তবে কর্তৃপক্ষ বলছে, শুক্রবার যথা সময়ে অর্থাৎ সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে আগামীকাল সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে। এরপর শনিবার (৬ নভেম্বর) বিজ্ঞান ইউনটের পরীক্ষা হবে। পরের সপ্তাহে ১৩ নভেম্বর (সোমবার) কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন।

তিনি বলেন, এখন পর্যন্ত পরীক্ষা স্থগিতের বিষয়ে কোনো সিদ্ধান্ত আমার জানা নেই। যথারীতি আগামীকাল সাতটি কেন্দ্রে সাত কলেজের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা হবে। পরীক্ষা নেওয়ার ব্যাপারে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সবশেষ বৃহস্পতিবার রাত ১০টার দিকে ভর্তি পরীক্ষা চলমান রাখার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারও। তিনি বলেন, এখন পর্যন্ত পরীক্ষা স্থগিতের কোনো সিদ্ধান্ত হয়নি। সকল প্রস্তুতি নেওয়া আছে। আমরা যথারীতি ঠিক সময়ে পরীক্ষা নিতে পারব।