সাগরে ট্রলারডুবির ঘটনায় ৩ জেলের লাশ উদ্ধার

0
46
সাগরে ট্রলারডুবির ঘটনায় ৩ জেলের লাশ উদ্ধার
সাগরে ট্রলারডুবির ঘটনায় ৩ জেলের লাশ উদ্ধার

বরগুনার পাথরঘাটা সংলগ্ন বিষখালী ও বলেশ্বর নদীর মোহনা এলাকায় আব্দুর রাজ্জাকের মালিকানাধীন আল্লাহর দান নামের ট্রলারডুবির ঘটনায় তিন জেলের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ট্রলারডুবির ঘটনা ঘটে। ঝড়ের কবলে পড়ে ১১ জন জেলেসহ উল্টে যায় আব্দুর রাজ্জাকের মালিকানাধীন ‘আল্লাহর দান’ নামে ট্রলারটি। এ ঘটনায় আটজনকে উদ্ধার করা গেলেও নিখোঁজ ছিলেন তিন জেলে।

মৃতরা হলেন-উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকার হোচেন আলীর ছেলে ইব্রাহিম (২৮), তোতা মিয়ার ছেলে মনির (২২) ও বাদুরতলা এলাকার আব্দুল কুদ্দুস মুন্সির ছেলে সরোয়ার (২৫)।

ট্রলারমালিক আব্দুর রাজ্জাকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলারমালিক সমিতির সহ-সভাপতি আবুল হোসেন ফরাজী টালার বিষয়টি নিশ্চিত করেছেন।

আবুল হোসেন ফরাজী জানান, ঘটনার পরেই ট্রলারমালিক সমিতির পক্ষ থেকে নিহতের আত্মীয়-স্বজনদের সাথে নিয়ে উদ্ধারের জন্য একটি ট্রলার পাঠানো হয়েছিল। তারা উদ্ধার করে লাশ নিয়ে আসতেছে। তবে ট্রলারটি উদ্ধার করা সম্ভব না হলেও উদ্ধার কাজ চলছে।

কোস্টগার্ডের দক্ষিণ জোন পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার জানান, তিনজন জেলে নিখোঁজের বিষয়ে আমরা জেনেছি তবে উদ্ধার হয়েছে এ বিষয়টি আমাকে কেউ জানায়নি। তাছাড়া ট্রলারটি উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে।