সবচেয়ে বেশি সংক্রমণ ভারতে আর মৃত্যু ব্রাজিলে

0
30
সবচেয়ে বেশি সংক্রমণ ভারতে আর মৃত্যু ব্রাজিলে
সবচেয়ে বেশি সংক্রমণ ভারতে আর মৃত্যু ব্রাজিলে

 বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বের দেশসমূহের শীর্ষে আছে দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারত। এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৩৮৭ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৫ লাখ ৮৪ হাজার ৮৭২ জন এবং মারা গেছেন ৪ লাখ ২ হাজার ৭৫৮ জন।

অন্য দিকে একই  সময়সীমায় প্রাণঘাতী এই রোগে মৃত্যুতে শীর্ষে  দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৩৭২ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২১ হাজার ২৯৩ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। 

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৭৮৩ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৮০৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২৪ হাজার ৪৭৫ জনের।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৭ লাখ ৮৬ হাজার ২০৩ জন, রাশিয়ায় ৫৬ লাখ ১০ হাজার ৯৪১ জন, যুক্তরাজ্যে ৪৯ লাখ ৩ হাজার ৪৩৪ জন, ইতালিতে ৪২ লাখ ৬৩ হাজার ৩১৭ জন, তুরস্কে ৫৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জন, স্পেনে ৩৮ লাখ ৩৩ হাজার ৮৬৮ জন, জার্মানিতে ৩৭ লাখ ৩৮ হাজার ৪৫১ জন এবং মেক্সিকোতে ২৫ লাখ ৩৭ হাজার ৪৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।