সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্র, মৃত্যুতে শীর্ষে ইন্দোনেশিয়া

0
29
সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্র, মৃত্যুতে শীর্ষে ইন্দোনেশিয়া
সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্র, মৃত্যুতে শীর্ষে ইন্দোনেশিয়া

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্র, মৃত্যুতে শীর্ষে ইন্দোনেশিয়া। একই সাথে আগের দিনের তুলনায় বেড়েছে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮ হাজার ৫০৬ জন। একই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৮ জনের।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২০ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৫২৯ জন। এ ছাড়া মহামারীর শুরু থেকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩ লাখ ২৬ হাজার ৭৯৫ জনের। মোট আক্রান্ত রোগীর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৩৮ লাখ ৯৮ হাজার ১৪৯ জন।    

এ দিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। একই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী গত এক দিনে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে ১ লাখ এক হাজার ২৫৪ জন। এ সময় মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। এ ছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪২ হাজার ৯৮৪ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৩ কোটি ৬৮ লাখ ৯১ হাজার ৯৩১ জন। মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৬৬২ জনের।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে দক্ষিন-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এ দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৪৮ জনের। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৮১ জন। এছাড়া একই সময় সুস্থ হয়েছে ৪১ হাজার ৪৮৬ জন। এ নিয়ে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ১৮ হাজার ৮২১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১৯ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৮ জনের। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩১৬ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৩৩৩ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ১৮৩ জনের।