শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

0
23
শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা
শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করেছেন রহমত উল্ল্যাহ নামের এক অস্ট্রেলিয়া প্রবাসী। তিনি নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক বলে দাবি করেন।

রোববার সকাল সাড়ে ১১টায় ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে শাকিব খানের বিরুদ্ধে মামলাটি করেন এই প্রযোজক। মামলা নম্বর ৪৫। প্রযোজক রহমত উল্লাহ ও তার আইনজীবী ড. মো. তবারক হোসেন ভূঁঞা এ তথ্য জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ঢাকার সিএমএম কোর্টে মো. রশিদুল আলমের আদালতে শাকিব খানের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৯৯/৫০০/৫০১ ধারায় আরও একটি মানহানি মামলা করেন এই প্রযোজক। মামলা নম্বর- সিআর-২৪৯/২৩ (রমনা)। এই মামলাটির তদন্ত করার জন্য পুলিশের বিশেষ শাখা পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গণমাধ্যমের কাছে রহমত উল্লাহকে বাটপার-প্রতারক ও আপত্তিকর মন্তব্যের জেরে রহমত উল্লাহর পক্ষে শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠান আইনজীবী ড. মো. তবারক হোসেন ভূঁঞা।

এই প্রবাসীর বিরুদ্ধে দুটি মামলা করেছেন শাকিব খানও। চাঁদা দাবির অভিযোগ এনে তার বিরুদ্ধে গত ২৩ মার্চ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলা করেন। বাদীর জবানবন্দি গ্রহণ করে ২৬ এপ্রিল আসামিকে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত।

এরপর রহমত উল্ল্যাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন শাকিব খান। আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।