রেকর্ড-গড়া জয় বাংলাদেশের

0
33
রেকর্ড-গড়া জয় বাংলাদেশের
রেকর্ড-গড়া জয় বাংলাদেশের

রোববার হারারেতে তৃতীয় ও শেষ টি টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। দারুণ জয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতল বাংলাদেশ। শুরুতে ঝড় তুললেন সৌম্য সরকার। চার-ছক্কার ফুলঝুরিতে তুলে নিলেন ফিফটি। পরে মাহমুদউল্লাহ রিয়াদ আর শামীম পাটোয়ারীর ঝড়ে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে রেকর্ড-গড়া জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে এত রান তাড়া করে জিম্বাবুয়ের বিপক্ষে জেতেনি টাইগাররা। 

আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে জিম্বাবুয়ে। জবাবটা ভালোমতো দিয়েছে বাংলাদেশও। ৪ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের বন্দরে পৌছায় টাইগার শিবির। টি টোয়েন্টিতে বাংলাদেশের এটি চতুর্থ সিরিজ জয়।

জিততে হলে করতে হবে ১৯৪ রান। সে লক্ষ্যে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২০ রানের মাথায় বিদায় নেন ওপেনার মোহাম্মদ নাঈম। সাত বলে মাত্র তিন রান করে তিনি মুজারাবানির শিকার। এরপর সৌম্য ও সাকিব দলকে এগিয়ে নিতে থাকেন।

বেশ মারমুখি ছিলেন সাকিব। আর তাতেই যেন ভুল শট খেলে ফেললেন। দলীয় ৭০ রানে বাংলাদেশ হারায় দ্বিতীয় উইকেট। ১৩ বলে এক চার ও দুটি ছক্কায় ২৫ রান করে জংউইর বলে মুসাকান্দার হাতে ক্যাচ দেন সাকিব।

৩৬ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন মাধেভেরে। চার হাকান ছয়টি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে চাকাভার ব্যাট থেকে। ২২ বলে তিনি করেন ৪৮ রান। তিনি বাউন্ডারি হাকাননি। তবে ছক্কা হাকিয়েছেন ছয়টি।

শেষের দিকে ১৫ বলে তিন চার ও দুই ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন রায়ান বার্ল। ২১ বলে ২৩ রান করেন ডিওন মায়ার্স। ওপেনার মারুমানি ২০ বলে করেন ২৭ রান। তিনি সমান দুটি করে চার ও ছক্কা হাকান।

বাংলাদেশের হয়ে পার্ট টাইম বোলার সৌম্য সরকার নেন দুটি উইকেট। সাকিব, শরিফুল ও সাইফউদ্দিন নেন একটি করে উইকেট। ৪ ওভারে সর্বোচ্চ ৫০ দেন সাইফউদ্দিন।