রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু

0
39
রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু
রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে  ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। সোমবার (৯ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান- মৃত ২১ জনের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। আর ১৪ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে।

মৃত ২১ জনের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁ ও পবনার চারজন করে রোগী ছিলেন। মৃত ২১ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং নয়জন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি আগস্ট মাসে ১৬৩ জনের মৃত্যু হলো। গত জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৪ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৮০ জন।

এদিকে, সোমবার (৯ আগস্ট) রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে ৪৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৯৮ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় বর্তমানে করোনা সংক্রমণের হার ২৩ দশমিক ১০ শতাংশ।