যুক্তরাষ্ট্রে বন্যায় ২১ জনের প্রাণহানি, নিখোঁজ অনেকে

0
19
যুক্তরাষ্ট্রে বন্যায় ২১ জনের প্রাণহানি, নিখোঁজ অনেকে
যুক্তরাষ্ট্রে বন্যায় ২১ জনের প্রাণহানি, নিখোঁজ অনেকে

যুক্তরাষ্ট্রে টেনেসি অঙ্গরাজ্যে আকস্মিক বন্যায় ২১ জনের প্রাণহানি এবং তলিয়ে গেছে বহু ঘরবাড়ি। এখনও নিখোঁজ রয়েছে অনেকে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে এ তথ্য।

ব্রিজ ও রাস্তাঘাটও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিচ্ছিন্ন হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। যুক্তরাষ্ট্রে বন্যায় আটকা পড়েছেন অনেকে।  বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সেখানকার বাসিন্দারা। 

স্থানীয় সময় রবিবার (২২ আগস্ট) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে ওয়েভারলির পুলিশ প্রধান জানান, গত দুই সপ্তাহ ধরে বৃষ্টি হচ্ছে যুক্তরাষ্ট্রের এ অঞ্চলে। বন্যার পানিতে প্রাণহানির ঘটনার পাশাপাশি বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। 

হামফ্রেস কাউন্টি স্কুলগুলোর স্বাস্থ্য ও নিরাপত্তা সুপারভাইজার সমন্বয়ক ক্রিস্টি ব্রাউন জানিয়েছেন, জরুরি সেবা প্রদান কাজে নিয়োজিত কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছেন বন্যাকবলিতদের। রোববার সন্ধ্যা থেকে কারফিউ জারি রয়েছে এসব এলাকায়।

মার্কিন ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, গত শনিবার ২৪ ঘণ্টায় টেনেসিতে ৪৩০ মিলিমিটার (১৭ ইঞ্চি) বৃষ্টিপাত হয়। যা ওই এলাকায় একদিনে বৃষ্টিপাতের আগের রেকর্ডের চেয়ে ৭৬ মিলিমিটার (৩ ইঞ্চি) বেশি।