যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিংমলে বন্দুক হামলা

0
12
যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিংমলে বন্দুক হামলা
যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিংমলে বন্দুক হামলা

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ডালাসের উত্তরে একটি শপিংমলে বন্দুক হামলায় কমপক্ষে ৯ জন গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় শনিবার (৬ মে) এই ঘটনা ঘটে। পরে পুলিশ অভিযুক্ত বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

রোববার (৭ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ডালাসের উত্তরে ব্যস্ত শপিংমলে একজন বন্দুকধারী অন্তত নয়জনকে গুলি করে আহত করেছে এবং আরও কয়েকজনকে হত্যা করেছে যাদের সংখ্যা এখনও অজানা বলে পুলিশ জানিয়েছে।

অ্যালেন শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বন্দুকধারী একাই এই হামলা চালায় বলে মনে করা হচ্ছে। টেক্সাসের অ্যালেন শহরের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পরে একজন পুলিশ অফিসার তাকে পাল্টা গুলি চালিয়ে হত্যা করে।

হার্ভে নিশ্চিত করেছেন যে, বন্দুক হামলায় সেখানে প্রাণহানি হয়েছে, তবে কতজন তা বলেননি।

অ্যালেন ফায়ার বিভাগের প্রধান জন বয়েড একই সংবাদ সম্মেলনে বলেছেন, বন্দুক হামলার পর তার বিভাগ গুলিবিদ্ধ হয়ে আহত কমপক্ষে নয়জনকে এলাকার হাসপাতালগুলোতে নিয়ে গেছে। আহতরা শারীরিকভাবে কেমন অবস্থায় ছিল তা তিনি বলেননি। তবে হামলায় আরও বেশি লোক আহত হতে পারেন বলে জানিয়েছেন তিনি।

রয়টার্স বলছে, অ্যালেন শহরের ওই এলাকায় ১৬টি হাসপাতাল পরিচালনা করে মেডিকেল সিটি হেলথকেয়ার নামক একটি সংস্থা। এক বিবৃতিতে তারা বলেছে, তাদের অধীনে থাকা ট্রমা সেন্টারগুলো আহতদের মধ্যে আটজনকে চিকিৎসা করছে, যাদের বয়স ৫ থেকে ৬১ বছর। অবশ্য তারা কী অবস্থায় ছিল তা জানায়নি হাসপাতালটি।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বন্দুক হামলার এই ঘটনাকে ‘অকথ্য ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, অঙ্গরাজ্যের স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোনও সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।