২০০ কোটিতে আবারো ম্যানচেস্টার ইউনাইটেড ফিরলেন রোনালদো

0
28
ম্যানচেস্টার ইউনাইটেড
২০০ কোটিতে আবারো ম্যানচেস্টার ইউনাইটেড ফিরলেন রোনালদো

অবশেষে আবারো পুরনো সেই ক্লাবেই ফিরলেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দীর্ঘ এক যুগ পর আবারও ক্রিশ্চিয়ানো রোনালদোকে দেখা যাবে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে। গতকাল শুক্রবার (২৭ আগস্ট) ক্লাবের পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে

ফুটবল ইতিহাসের সবচেয়ে দ্রুত দল-বদলের ঘটনারই হয়ত রেকর্ড গড়লেন খেলার মাঠের রেকর্ডের বরপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো। লিসবনের বিমানবন্দরে নেমে রোনালদো জানালেন, ঘরে ফিরছেন।

ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো বলছেন, রোনালদোকে দলে ভেড়াতে ম্যান ইউর খরচ হয়েছে প্রায় ২০ মিলিয়ন ইউরো। টাকার অঙ্কে যা প্রায় ২০০ কোটি। রোনালদোর জুভেন্তাস ছাড়ার পর থেকেই তাকে দলে ভেড়ানোর দৌড়ে শোনা যাচ্ছিল ম্যানচেস্টার সিটির নাম।

কিন্তু হুট করেই হয় বাঁক বদল। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার শোলশার জানান, রোনালদোর জন্য আগ্রহী তারাও। এরপর কয়েক ঘণ্টার মধ্যেই রোনালদোর অ্যাজেন্ট জর্জে মেন্ডিজের সঙ্গে সব আলাপ শেষ করল ম্যান ইউ। পর্তুগিজ তারকাকে ফেরানোর আনুষ্ঠানিক ঘোষণাও দিলো তারা।

জাতীয় দল ও ক্লাব ফুটবলে ১ হাজার ৭৪ ম্যাচ খেলেছেন। মোট ৭৮৩ গোল ও ২৭০টি অ্যাসিস্ট রয়েছে তার। ক্যারিয়ারের পাঁচবার ব্যালন ডি’ অর জিতেছেন তিনি।

পর্তুগীজ তারকার রিয়াল মাদ্রিদ ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধ। রিয়ালে ৪৩৮ ম্যাচে সাড়ে ৪৫০ গোল করেছেন। গোল করিয়েছেন ১৩২টি। তিন মৌসুমে জুভেন্টাসের হয়ে খেলেছেন ১৩৪ ম্যাচ। গোলের ও অ্যাসিস্টের সংখ্যা যথাক্রমে ১০১ ও ২২টি। অন্যদিকে স্পোর্টিং সিপিতে ৩১ ম্যাচে ৫টি গোল ও ছয়টি অ্যাসিস্ট রয়েছে তার।