মেট্রোরেলের নতুন সময়সূচি

0
40
মেট্রোরেল
৩১ ডিসেম্বর মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন

নতুন সময়সূচী অনুযায়ী আগামী ৩১শে মে থেকে মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি মঙ্গলবারের পরিবর্তে শুক্রবার করা হয়েছে। মেট্রোরেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচল করবে। এ তথ্য জানিয়েছেন ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

তিনি বলেন, পিক আওয়ার বিবেচনায় সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত এবং দুপুর ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ মিনিট পর পর ট্রেন ছেড়ে যাবে। এ ছাড়া, অফ পিক আওয়ার সকাল ১১টা ১ মিনিট থেকে দুপুর ৩টা পর্যন্ত এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ১৫ মিনিট পর পর ট্রেন ছেড়ে যাবে।

তিনি আরও বলেন, আগামী ঈদুল আজহার দিনও মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

এম এ এন ছিদ্দিক বলেন, এছাড়া মেট্রোরেলের দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৯০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। এ অংশে চলতি বছরের নভেম্বরে ট্রেন চলাচল শুরু করার চেষ্টা চলছে। যেটার শিডিউল গত ডিসেম্বরেই দেয়া আছে।

আর উত্তরা উত্তর থেকে কমলাপুর পর্যন্ত ২০২৫ সালের ২৫ জুন মেট্রোরেল চালু হবে বলে জানান এম এ এন ছিদ্দিক৷ অর্থাৎ ওই সময়ে পুরো অপারেশনে যাবে মেট্রোরেল।
 
প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যোগাযোগের ইতিহাসে একটি মাইলফলক স্থাপন করে বাংলাদেশে প্রথম এলিভেটেড মেট্রোরেল উদ্বোধন করেন।