মুসলমানদের মসজিদেই দেয়া হচ্ছে করোনা ভ্যাকসিন

0
33
মসজিদে দেয়া হচ্ছে করোনা ভ্যাকসিন

বিশ্বজুড়ে চলছে টিকাদান কর্মসূচি। এর মধ্যে ভ্যাকসিন নেওয়া না নেওয়া নিয়ে নানা রকম জল্পনা ছিল। এর মধ্যে যুক্তরাজ্যে মসজিদেই দেওয়া হচ্ছে করোনার টিকা। এ নিয়ে স্থানীয় মুসলমানরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

জানা গেছে, গত জানুয়ারি ২১ তারিখ থেকে ব্রিটেনের জনসংখ্যার এক কোটি ২০ লাখ মানুষ ইতিমধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার তৈরি টিকার প্রথম ডোজ সম্পন্ন করেছেন। ভ্যাকসিন শুধু হাসপাতাল বা নির্দিষ্টস্থানেই দেওয়া হচ্ছে না। সব শ্রেণির মানুষের কথা মাথায় রেখেই সিনেমা হল, লন্ডনের ফুটবলের মাঠ এমনকি মসজিদ-মন্দিরেও টিকাদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এদিকে, এমন উদ্যোগে প্রশংসা কুঁড়াচ্ছে যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবার সঙ্গে যুক্ত সংশ্লিষ্টরা। মসজিদ থেকে টিকা গ্রহণ করে এক মুসলিম নারী জানান, ভ্যাকসিন বিষয়ে অনেক পর্যালোচনা করেছি। মসজিদ ছাড়াও বিভিন্ন জায়গা থেকে আমি দিক নির্দেশনা পেয়েছি, এই টিকা ব্যবহারযোগ্য। মসজিদের মতো পবিত্রস্থানে টিকা নেয়া দারুণ অনুভূতি।

উল্লেখ্য, পূর্ব লন্ডনের মসজিদে রবিবার কয়েকশ মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে। বার্মিংহামের আল আব্বাস ইসলামিক সেন্টারেও ভ্যাকসিন দেয়া হচ্ছে। সেখানে আগামী কয়েক সপ্তাহে প্রায় ৫শ’ মানুষকে ভ্যাকসিন দেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।