মিস ইউনিভার্স জিতলেন আমেরিকার আর’বনি গ্যাব্রিয়েল

0
60
মিস ইউনিভার্স জিতলেন আমেরিকার আর'বনি গ্যাব্রিয়েল
মিস ইউনিভার্স জিতলেন আমেরিকার আর'বনি গ্যাব্রিয়েল

৮৩ জন প্রতিযোগীর মধ্যে মিস ইউনিভার্সের খেতাব জিতে নিলেন মিস ইউএসএ আর’বনি গ্যাব্রিয়েল। ৭১তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার নিউ অরলিন্সের নিউ অরলিন্স মরিয়াল কনভেনশন সেন্টারে।

আর’বনি গ্যাব্রিয়েলকে মুকুট পরালেন ভারতের মিস ইউনিভার্স ২০২১ হারনাজ সান্ধু। এবারে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন দিভিতা রাই। তবে শীর্ষ ১৬-তে জায়গা করে নিতে পারলেও মুকুট জেতা হল না।

মিস ইউএসএ ২০২২ এবং মিস ইউনিভার্স ২০২২ আর’বনি গ্যাব্রিয়েল একজন ফ্যাশন ডিজাইনার, মডেল এবং সেলাই প্রশিক্ষক হিসেবে কাজ করেন। মিস ভেনিজুয়েলা আমান্ডা দুদামেল এবং মিস ডোমিনিকান রিপাবলিক আন্দ্রেনা মার্টিনেজ প্রথম এবং দ্বিতীয় রানার আপ নির্বাচিত হয়েছেন।

চূড়ান্ত প্রশ্ন যা মিস ইউএসএ ২০২২-এর জেতার পথ মসৃণ করেছিল তা হল, ‘যদি আপনি মিস ইউনিভার্স জেতেন তাহলে কীভাবে একটি ক্ষমতায়ণ ও প্রগতিশীল সংস্থা হিসেবে কাজ করবে?’ যার জবাবে গ্যাব্রিয়েল জানান, ‘আমি একজন সমাজ পরিবর্তনকারী নেতা হতে চাই।

১৩ বছর ধরে আমি সেলাই-শিল্পের সঙ্গে যুক্ত। দূষণ কমাতে আমি নিজের কাজে পুনর্ব্যবহৃত উপকরণকে ব্যবহার করি। মানব পাচার এবং গার্হস্থ্য হিংসে থেকে বেঁচে আসা মহিলাদের আমি সেলাইয়ের ক্লাস দেই। কারণ আমি বিশ্বাস করি অন্যের উপর, তোমার সম্প্রদায়ের উপর বিনিয়োগ করলে তবেই বদল আসবে। আমাদের সবার মধ্যে কিছু বিশেষ গুণ রয়েছে। আর যখন সেটাকেই ছড়িয়ে দেই, তখনই পরিবর্তন আসে।’

চলতি বছরে মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন দিভিতা রাই। ২৩ বছরের সুন্দরী দিভিতার বাড়ি কর্ণাটকে। ২০২২ সালে তিনি মিস ডিভা ইউনিভার্সের খেতাব জিতেছিলেন। মডেলিংয়ের পাশাপাশি তিনি আর্কিটেক্ট। ব্যাডমিন্টন, বাস্কেটবল, পেইন্টিং, গান শোনা এবং খেলাধুলোও করতে পছন্দ করেন। দিভিতা ২০২১ সালে ক্যানসারে আক্রান্ত শিশুদের আর্থিক সাহায্যের জন্য একটি তহবিল তৈরি করেছিলেন।