মরদেহ কাঁধে ২ কিলোমিটার হাঁটলেন নারী পুলিশ কর্মকর্তা

0
64
মরদেহ কাঁধে ২ কিলোমিটার হাঁটলেন নারী পুলিশ কর্মকর্তা

ভারতের অন্ধ্র প্রদেশে অজ্ঞাত এক মরদেহ পড়েছিল। সেই লাশের শেষকৃত্যের জন্য কিছু লোক প্রয়োজন ছিল। কিন্তু কেউই এগিয়ে আসছিলেন না। শেষে ঘটনাস্থলে উপস্থিত এক নারী পুলিশ কর্মকর্তা লাশের খাটিয়ার এক পাশ ধরলেন। তাকে দেখে এক ব্যক্তি আরেক পাশ ধরলেন। আর সেই মরদেহ সৎকারের জন্য কাঁধে তুলে দুই কিলোমিটার হেঁটে গেলেন ওই নারী পুলিশ কর্মকর্তা।

ভারতের অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম জেলার পালাসা শহরে ঘটনাটি ঘটেছে। পরে এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। নেটিজেনরা ওই নারী কর্মকর্তার প্রশংসাও করছেন।

জানা গেছে, এই নারী পুলিশ কর্মকর্তার নাম কে সিরিশা। তিনি অন্ধ্র প্রদেশের পালাসাতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে কর্মরত।

ভিডিওতে দেখা গেছে, কে সিরিশা খাটিয়ায় লাশ কাঁধে নিয়ে ধান ক্ষেতের মধ্য দিয়ে হেঁটে চলেছেন। তাকে সাহায্য করছিলেন আরেক ব্যক্তি। এই দুজনে মিলেই লাশ সৎকারের জায়গায় নিয়ে যান।

সিরিশার এমন কাজের ভূয়সী প্রশংসা করেছে অন্ধ্র প্রদেশ পুলিশ বিভাগ। এক টুইট বার্তায় ওই ঘটনার একটি ভিডিও শেয়ার করেছে তারা। সেই ভিডিওতে দেখা যায়, আশপাশের লোকজন বলছিলেন, ‘ম্যাডাম, চলে যান’। জবাবে কে সিরিশা বলছিলেন, ‘সমস্যা নেই, সব ঠিক আছে।’

এই ঘটনার ছবি ও ভিডিও অনেক পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনীতিবিদরা শেয়ার করেছেন। বিজেপির অন্ধ্র প্রদেশের দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর টুইটারে ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ‘কে সিরিশাকে স্যালুট। তিনি জনগণের প্রতি দায়িত্ববোধ দেখিয়েছেন।’