মঙ্গলবার জিতলেই ভারত ফাইনালে

0
30
মঙ্গলবার জিতলেই ভারত ফাইনালে
মঙ্গলবার জিতলেই ভারত ফাইনালে

২২৮ রানে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ওঠার পথ সহজ করে ফেলল ভারত। শ্রীলঙ্কা এবং পাকিস্তান একটি করে ম্যাচ জিতলেও নেট রানরেটে অনেকটাই পিছিয়ে।

বাংলাদেশ এখনও কোনও পয়েন্ট পায়নি। ফলে ফাইনালে যাওয়ার আর কোনও রাস্তা নেই তাদের সামনে। ভারত মঙ্গলবার জিতলেই ফাইনালে উঠে যাবে।

এশিয়া কাপের সুপার ফোরে ম্যাচ বাকি আর তিনটি। এর মধ্যে পাকিস্তান এবং বাংলাদেশ দু’টি করে ম্যাচ খেলে ফেলেছে। ভারত এবং শ্রীলঙ্কা একটি করে ম্যাচ খেলেছে।

মঙ্গলবার ভারত-শ্রীলঙ্কা মুখোমুখি। এই ম্যাচে ভারত জিতলে ফাইনালে উঠে যাবে। শ্রীলঙ্কা জিতলে তাদের ফাইনালে যাওয়ার রাস্তা সহজ হবে।

মঙ্গলবার জিতলে দু’ম্যাচে চার পয়েন্ট হয়ে যাবে জয়ী দলের। পাকিস্তানকে ২২৮ রানে হারিয়ে ভারতের রানরেট ৪.৫৬০। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার (০.৪২০) থেকে অনেকটাই এগিয়ে গিয়েছেন রোহিত শর্মারা।

মঙ্গলবার যদি বৃষ্টির কারণে খেলা ভেস্তে যায়, তাহলে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। সেক্ষেত্রে ভারত এবং শ্রীলঙ্কা দুই দলেরই পয়েন্ট হবে তিন। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার পাকিস্তানকে জিততেই হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। তাহলেই একমাত্র পয়েন্টের বিচারে শ্রীলঙ্কাকে টপকে যেতে পারবেন বাবর আজ়মেরা।