ভারতের রাজস্থানে হেলিকপ্টার বিধ্বস্ত

0
7
ভারতের রাজস্থানে হেলিকপ্টার বিধ্বস্ত
ভারতের রাজস্থানে হেলিকপ্টার বিধ্বস্ত

ভারতে বিমানবাহিনীর তিনটি বিমান দুর্ঘটনার কবলে। দেশটির রাজস্থানের ভরতপুরে বিমানবাহিনীর বিমান ভেঙে পড়েছে। পাশাপাশি, মধ্যপ্রদেশের মোরেনাতে দুর্ঘটনার কবলে দুই যুদ্ধবিমান, সুখোই-৩০ এবং মিরাজ-২০০০।

শনিবারই রাজস্থান সফরে যাওয়ার কথা দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগে বিমানবাহিনীর বিমানে দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়েছে।

ভরতপুরের নাগলা দিদা এলাকায় একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে শনিবার সকালে। স্থানীয় প্রশাসনের তরফে উদ্ধারকাজ শুরু করা হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে দাবি, দুর্ঘটনাস্থলে বিমানচালকের খোঁজ মেলেনি। তার সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। চলছে উদ্ধারকাজ। বিমানে কতজন ছিলেন, তা-ও স্পষ্ট নয়।

শনিবার রাজস্থানের উদয়পুরে যাওয়ার কথা রয়েছে দেশটির প্রধানমন্ত্রীর। যদিও উদয়পুর থেকে ভরতপুরের দূরত্ব ৫০০ কিলোমিটারের বেশি। তা সত্ত্বেও তিনি রাজ্যে নামার আগে বিমান দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনিক মহলে। কিভাবে দুর্ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

একই সাথে শনিবার সকালেই মধ্যপ্রদেশে দুর্ঘটনার কবলে পড়েছে বিমানবাহিনীর আরো দুই বিমান। যুদ্ধবিমান সুখোই-৩০ এবং মিরাজ-২০০০ ভেঙে পড়েছে। সেখানেও শুরু হয়েছে উদ্ধারকাজ।

 

Advertisement