”বেস্ট ক্লাইমেট ফোকাস ব্যাংক” হিসেবে পুরস্কার অর্জন করল শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি

0
7
ক্লাইমেট ফোকাস
”বেস্ট ক্লাইমেট ফোকাস ব্যাংক” হিসেবে পুরস্কার অর্জন করল শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি

বাংলাদেশ ব্যাংক কর্তৃক সাসটেইনেবল রেটিং এর জন্য “বেস্ট ক্লাইমেট ফোকাস ব্যাংক” হিসেবে পুরস্কার অর্জন করল শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনার্জি ইনস্টিটিউট এবং গ্রীনটেক, ফাউন্ডেশন যৌথভাবে ২৩ মে ২০২৪ইং তারিখে সিনেট ভবনে এক পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি এর উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব ইমতিয়াজ ইউ. আহমেদ ব্যাংকের পক্ষ থেকে অনুষ্ঠানে পুরস্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ড. সীতেশ চন্দ্র বাছার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশে নিযুক্ত জার্মান দূতাবাসের রাষ্ট্রদূত মান্যবর এইচ. ই. একিম ট্রোসটার এবং সুইডেন দূতাবাসের রাষ্ট্রদূত মান্যবর এইচ. ই. এলেক্স বার্গ ভন লিন্ডে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচকবৃন্দ দেশের টেকসই উন্নয়নের জন্য সবুজ অর্থায়নের প্রতি গুরুত্ব আরোপের পাশাপাশি দেশের জলবায়ু ঝুঁকিপূর্ণ এলাকায় অধিক অর্থায়নের জন্য সকলকে উৎসাহিত করেন। অনুষ্ঠানে শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি এর সাসটেইনেবল ফাইন্যান্স ইউনিট এর সদস্য এভিপি, জনাব সাহাবুব আলম এবং এভিপি, মোহাম্মদ মনজুর রহমান উপস্থিত ছিলেন।