বৃষ্টি ঝরবে দিনজুড়ে

0
57
রাজধানীসহ ১১ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা
রাজধানীসহ ১১ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা

আজ সারাদিন রাজধানীসহ সারাদেশে ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।

ভারি বর্ষণের সতর্কবাণীতে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে মঙ্গলবার দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারি (৮৯ মিলিমিটার বা এর বেশি) বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন বলেন, দেশের অধিকাংশ এলাকায় আগামী ২৪ ঘণ্টায় বর্ষণ হবে। কাল এর রেশ কিছুটা কমে আসবে। রাজধানীতেও আজ সারা দিন বৃষ্টি হবে।

আজ সকাল ৭টায় ঢাকা ও এর আশপাশের আগামী ছয় ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঝড়ো হাওয়া ও বৃষ্টির জন্য চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে দেয়া তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত আজও বলবৎ আছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে গভীর সাগরে না যেতে বলা হয়েছে।