বিশ্ব করোনায় দৈনিক মৃত্যু ৫১ লাখ ছাড়ালো

0
34
বিশ্ব করোনায় দৈনিক মৃত্যু ৫১ লাখ ছাড়ালো
বিশ্ব করোনায় দৈনিক মৃত্যু ৫১ লাখ ছাড়ালো

বিশ্ব করোনায় দৈনিক সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সাত হাজার ১৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্য ৫১ লাখ ছাড়িয়েছে। এসময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ চার হাজার ৭৮৯ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন আরও চার লাখ তিন হাজার ৮০৩ জন।

করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার দৈনিক সংক্রমণে বিশ্বে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ২০৮ জন এবং করোনায় এই দিন দেশটিতে মৃত্যু হয়েছে ৯৮৭ জনের।

একই দিনে, এই রোগে দৈনিক মৃত্যুতে শীর্ষে থাকা রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৩৫ জন করোনা রোগী। পাশাপাশি, শুক্রবার দেশটিতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪০ হাজার ১২৩ জন।

যুক্তরাষ্ট্র ও রাশিয়া ছাড়া অন্যান্য যেসব দেশে করোনায় আক্রান্ত-মৃত্যুর ঊর্ধ্বমুখী চিত্র দেখা গেছে, সে দেশগুলো হলো- জার্মানি (নতুন আক্রান্ত ৪৮ হাজার ১৮৪, মৃত্যু ২২৮), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৪০ হাজার ৩৭৫, মৃত্যু ১৪৫), ইউক্রেন (নতুন আক্রান্ত ২৪ হাজার ৫৮ , মৃত্যু ৭৫০) ও তুরস্ক (নতুন আক্রান্ত ২৩ হাজার ১৯৩, মৃত্যু ২১৭)

বিশ্ব করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৩ লাখ ৩৪ হাজার ৮১০ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৮২ হাজার ৯৩৩ জনের।

বিশ্ব করোনায় আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ১৪ হাজার ৬০৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৮৯৩ জনের।

বিশ্ব করোনায় আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৪০ হাজার ৯৫০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১০ হাজার ৯৩৫ জনের।

বিশ্ব করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৮৭ হাজার ৩০২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪২ হাজার ৬৭৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ৯২ হাজার ৫৯৫ জন। মারা গেছেন ২ লাখ ৫২ হাজার ৯২৬ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ১২৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯১২ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৬ হাজার ১১১ জন।