বিশ্ব করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে

0
38
২৮ জনের করোনা শনাক্ত
২৮ জনের করোনা শনাক্ত

বিশ্ব করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন আরো ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জন আক্রান্ত হন। এ সময়ে মারা গেছেন আরো ৬ হাজার ৮১৩ জন। যা আগের দিনের তুলনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৮২৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৮৩ হাজার ২২৯ জনে। আর সুস্থ হয়েছেন ৩৭ কোটি ৯ লাখ ৫ হাজার ২৮৮ জন।

এছাড়া অন্যান্য যেসব দেশে এই দিন করোনায় আক্রান্ত-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সে দেশগুলো হলো— রাশিয়া (নতুন আক্রান্ত ৯৭ হাজার ৩৩৩ জন, মৃত্যু ৭৮৬ জন), দক্ষিণ কোরিয়া (নতুন আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ৯৯৩ জন, মৃত্যু ১১২ জন), ভিয়েতনাম (নতুন আক্রান্ত ৯৮ হাজার ৭৬২ জন, মৃত্যু ৮৬ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ৭৯ হাজার ৭৯৪ জন, মৃত্যু ২০৯ জন), তুরস্ক (নতুন আক্রান্ত ৫৯ হাজার ৮৮৫ জন, মৃত্যু ২০৩ জন) এবং জাপান (নতুন আক্রান্ত ৫৫ হাজার ২৪৩ জন, মৃত্যু ১৮৭ জন)।

এছাড়া, এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৭৪ হাজার ৩৭৬ জন।

মঙ্গলবারের পর বিশ্ব করোনায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪৩ কোটি ৮৮ লাখ ১৪ হাজার ৫৫২ জন এবং মোট মৃতের সংখ্যা হয়েছে ৫৯ লাখ ৮৩ হাজার ৮১৪ জন। এছাড়া করোনায় আক্রান্ত হওয়ার পর তা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ৩৭ কোটি ৯৭ লাখ ৮ হাজার ২২ জন।

বিশ্ব করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে

বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬ কোটি ১৮ লাখ ৫২ হাজার ৭১৪ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৬ কোটি ১৭ লাখ ৭৭ হাজার ৯৪৩ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৭৪ হাজার ৭৭৭ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৬ লাখ ৯৭ হাজার ৯২৪ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৭৭ হাজার ৪০২ জনের।

বিশ্ব করোনায় আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৩৮ হাজার ১৬৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ১০৯ জনের।

বিশ্ব করোনায় আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ১১ হাজার ১৬৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৭১৭ জনের।