বিশ্ব করোনায় একদিনে ৭৯১০ জনের মৃত্যু

0
66
২৮ জনের করোনা শনাক্ত
২৮ জনের করোনা শনাক্ত

বিশ্ব করোনায় একদিনে ৭৯১০ জনের মৃত্যু, শনাক্ত ১৬ লাখের বেশি। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৬০ লাখ নয় হাজার ৮৩৭ জনে।

বিশ্ব করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। করোনায় একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন দক্ষিণ কোরিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছেন দুই লাখ ৬৬ হাজার ৮৩৮ জন। এসময়ে মারা গেছেন ১৮৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৯ লাখ ৫৮ হাজার ৩২৬ জন এবং মৃত্যু হয়েছে আট হাজার ৫৮০ জনের।

বিশ্ব করোনায়  দৈনিক মৃত্যুতে তালিকায় সবার ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে মারা গেছেন এক হাজার ৪৫৪ জন। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৫ হাজার ৬৯৮ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত আট কোটি আট লাখ ৯৫ হাজার ৬৫১ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৯ লাখ ৮৩ হাজার ৪৮৬ জন।

বিশ্ব করোনায় আক্রান্তের দিক থেকে তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৮ হাজার ১০১ জন এবং মারা গেছেন ৬৯৭ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে দুই কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৩১৫ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ছয় লাখ ৫১ হাজার ৩৪৩ জনে।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৫৭২ জন এবং মারা গেছেন ২৮৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত চার কোটি ২৯ লাখ ৫৭ হাজার ১২৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৪ হাজার ৯০৮ জন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৬ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৯ হাজার ১৭৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ২৪ জন এবং মারা গেছেন তিন লাখ ৫৪ হাজার ৭৮৭ জন।

এছাড়া একদিনে করোনায় আক্রান্ত হয়ে ফ্রান্সে ১৮১ জন, যুক্তরাজ্যে ১১০ জন, তুরস্কে ১৮০ জন, ইতালিতে ২১০ জন, স্পেনে ১৯২ জন, আর্জেন্টিনায় ৯৩ জন, ইরানে ১৫৪ জন, পোল্যান্ডে ২০৬ জন, ইন্দোনেশিয়ায় ৩২৮ জন, মেক্সিকোতে ৪৬১ জন, জাপানে ২৫৭ জন, চিলিতে ১২৬ জন মারা গেছেন।